বিশ্বের প্রথম ডিজিটাল ডাকটিকিট প্রদর্শনী আয়োজন করলো বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, উন্নত বা পশ্চিমা কোনো দেশের আগে প্রথম ডিজিটাল ডাকটিকিট প্রদর্শনীর আয়োজন করতে পারাটা বাংলাদেশের জন্য অত্যন্ত গর্বের বিষয়।

তিনি বলেছেন, বিশ্বের প্রথম ডিজিটাল ডাকটিকিট প্রদর্শনীর আয়োজন করতে পারায় আমরা গর্বিত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়ে ওঠায় এই ঐতিহাসিক কাজটি আমরা করতে পেরেছি। এটি বাঙালি জাতির গর্ব, বাংলাদেশের গর্ব। এটি ভাবতেই বুকটা ভরে যায় যে, কোনো উন্নত বা পশ্চিমা দেশ নয়, ডিজিটাল ডাকটিকিট প্রদর্শনী আমরা প্রথম করলাম।

মন্ত্রী শুক্রবার রাজধানীতে অনলাইনে ফেডারেশন অব ইন্টার এশিয়া ফিলাটেলির সহযোগিতায় বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশনের উদ্যোগে প্রথম বারের মতো আয়োজিত ‘বঙ্গবন্ধু-২০২১’ শীর্ষক ভার্চুয়াল স্মারক ডাকটিকিট প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফেসর ড. কাজী শরীফুল আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. সিরাজ উদ্দিন, এফআইপি’র প্রেসিডেন্ট বার্নার্ড বেস্টন এবং এফআইএপি’র প্রেসিডেন্ট ড. প্রকোপ চিরাকীতি ভার্চুয়ালি সংযুক্ত থেকে বক্তব্য দেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপনা করেন বাংলাদেশ ফিলাটেলিক ফেডারেশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মনিরুল ইসলাম ।

ওয়েবসাইটে লগইন করতে হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর